Advertisement


দুর্যোগপূর্ণ আবহাওয়া: মহেশখালী আসার পথে স্পিডবোট উল্টে যাত্রীরা নদীতে


সব খবর রিপোর্ট।।
মহেশখালী-কক্সবাজার নৌ-রুটে অতিবৃষ্টির মধ্যেও ঝুঁকি নিয়ে চলাচল করছে যাত্রীবাহি নৌযান। নৌযানগুলোতে রাখা হচ্ছে না যাত্রী সুরক্ষামূলক লাইফ জ্যাকেটও। এ অবস্থায় সকালে মহেশখালী-কক্সবাজার নৌ-রুটে যাত্রীবাহী একটি স্পিডবোট দুর্ঘটনার কবলে পড়েছে। অতিবৃষ্টি ও বাতাসের কবলে পড়ে ৯ জন যাত্রী নিয়ে বোটটি নদীতে উল্টে যায়।

জানা গেছে- এ রুটের ৩০ নম্বর সিরিয়াল ধারণ করা প্রায় পুরানো বোটটি চালাক ছিলেন কক্সবাজার সদর এলাকার বাসিন্দা মাহবুব নামের এক ব্যক্তি। সকাল ৯টার কিছু সময় পর বোটটি ৯ জন যাত্রী নিয়ে ৬ নম্বর ঘাট থেকে মহেশখালীর পথে ছেড়ে আসে। যাত্রা শুরুর কিছুক্ষণ পরই বোটটি নদীর বিআইডব্লিউটিএ ঘাট আতিক্রম করার আগেই দুর্ঘটনার শিকার হয়। এ সময় বোটটি সম্পূর্ণ উল্টে গিয়ে চলকসহ সকলে নদীতে পড়ে যান। তবে ওই পয়েন্টে নদীর গভীরতা কম থাকায় যাত্রীরা সাঁতার কেটে কূলে পৌঁছতে সক্ষম হন। প্রাথমিক ভাবে দুর্ঘটনায় কোনো যাত্রী হতাহত না হলে যাত্রীদের সাথে থাকা মালামাল নদীতে তলীয়ে যায়। যাত্রীদের কারও গায়ে লাইফ জ্যাকেট ছিলো না।

সংশ্লিদের সাথে কথা বলে আমাদের সংবাদদাতা শেখ আব্দুল্লাহ জানাচ্ছেন- ওই সময় দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে মহেশখালী ঘাট থেকে কোনো বোট ছেড়ে না গেলেও কক্সবাজার থেকে কিছু কিছু বোট মহেশখালী দিকে ছেড়ে আসে।

এদিকে মধ্যরাত থেকে মহেশখালী-সহ আশপাশের এলাকায় প্রবল বৃষ্টি হচ্ছে, টানা বৃষ্টির কারণে মহেশখালীর বিভিন্ন স্থানে দীর্ঘ জলবদ্ধতার সৃষ্টি হয়েছে। তবে আবহাওয়া অধিদপ্তর কোনো সংকেত ও সতর্কতা জারি করেনি।