Advertisement


কেন্দ্রীয় সমন্বয়কের সাথে দেখা করে নিরাপত্তা চাইলেন মহেশখালীর শহীদ তানভীরের পরিবার


নিজস্ব প্রতিবেদক।। বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে চট্টগ্রামে নিহত কক্সবাজারে মহেশখালী উপজেলার একমাত্র শহীদ তানভীর ছিদ্দিকের পরিবার কেন্দ্রীয় সমন্বয়ক হাসনাত আবদুল্লাহর সাথে সৌজন্যে সাক্ষাৎ হয়েছে। 

৯ সেপ্টেম্বর সকাল ১১ টায় ছাত্র জনতার গনঅভ্যুত্থানে পরবর্তী রাষ্ট্র সংস্কার নিয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে সাধারণ শিক্ষার্থীদের সাথে এক মতবিনিময় সভায় তাদের সাক্ষাৎ হয়। এসময় শহীদ তানভীর সিদ্দিকীর পিতা বাদশা মিয়া ও তার চাচাতো ভাই জিয়াউর রহমান বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক হাসনাত আবদুল্লার সঙ্গে কথা বলে আওয়ামী লীগের সন্ত্রাসী ও বহু মামলার আসামি তারেক চেয়ারম্যানের লোকজন কর্তৃক নানা হয়রানি ও হুমকির বিষয় অবগত করে পরিবারের নিরাপত্তাসহ সার্বিক বিষয়ে সহযোগিতা কামনা করেন। 

এসময় কেন্দ্রীয় সমন্বয়ক হাসনাত আবদুল্লাহ শহীদ তানভীরের পরিবারের খোঁজ খবর নেন এবং নিরাপত্তার বিষয় নিয়ে শীঘ্রই আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে কেন্দ্রীয় সমন্বয়কেরা কথা বলবেন বলে জানিয়েছেন এবং সর্বোচ্চ সহযোগিতা করবেন বলে আস্বস্ত করেছে বলে জানা যায়।

উল্লেখ্য কোটা সংস্কারের দাবিতে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে চট্টগ্রামে গত ১৮ জুলাই শহীদ হন চট্টগ্রাম  আশেকান আউলিয়া ডিগ্রি কলেজের মেধাবী ছাত্র তানভীর ছিদ্দিক।  তার বাড়ি কক্সবাজারের মহেশখালী উপজেলার কালারমার ছড়ার মোহাম্মদ শাহ ঘোনা। তার পরিবারের বিএনপির রাজনীতির সাথে জড়িত থাকার কারণে স্থানীয় ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তারেক বিন ওসমান শরীফ ও তার পরিবারের লোকজনে কারণে দীর্ঘ ১২ বছর ধরে এলাকা ত্যাগ করেন এবং সরকার পতনের পর তাদের বসত ভিটায় আসলে স্থানীয় সন্ত্রাস বাহিনীর লোকজনের মারফতে বিভিন্ন ধরনের হুমকি পান এবং পরিবারে নিরাপত্তা চেয়ে শহীদ তানভীর ছিদ্দিকের পিতা ও তার পরিবারের লোকজন নিরাপত্তা চেয়ে সংবাদ সম্মেলন করেন বলে জানা যায়।