Advertisement


জেলা প্রশাসকের সাথে মতবিনিময়: মহেশখালীর স্বার্থে বিভিন্ন দাবিতে স্মারকলিপি প্রদান


ফারুক ইকবাল।।
দেশের নানা খাতে সংস্কার কাজের পাশাপাশি দ্বীপ উপজেলা মহেশখালীকে রক্ষার দাবীতে জেলা প্রশাসক, কক্সবাজারের সাথে মতবিনিময় করেছে মহেশখালী ছাত্র জনতার একটি প্রতিনিধি দল।

বুধবার, ৩রা অক্টোবর ২০২৪ দুপুর ১টায় কক্সবাজার জেলা প্রশাসক কর্যালয়ে দীর্ঘ সময় ধরে মহেশখালীর বিভিন্ন সমস্যা ও তা নিরসন নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মত বিনিময় সভায় প্রতিনিধি দলের পক্ষ থেকে মহেশখালীর জনমানুষের দুর্ভোগ লাগবে  মহেশখালী ঘাটের অব্যবস্থাপনা দূর ও খাল খনন করা, পাহাড় কাটা, বালি উত্তোলন, প্যারাবন কাটা বন্ধ ও প্যারাবন সৃজন, মহেশখালী হাসপাতাল ১০০ শয্যায় উন্নীতকরণ, অধিগ্রহণকৃত জায়গায় শর্ত সাপেক্ষে চাষাবাদের ব্যবস্থা, সোনাদিয়া ইকো টুরিজম প্রকল্প বাতিল, অর্থনৈতিক অঞ্চলের লাগাম টানা, মহেশখালীর উত্তরে থানা, ফায়ার সার্ভিস স্থাপন, মাতারবাড়ী কয়লা বিদ্যুৎকেন্দ্রের কারণে ক্ষতিগ্রস্তদের সহযোগিতা , নিরাপদ পানির ব্যবস্থা করা, সরকারি অফিসের অনিয়ম দূর করাসহ নানা দাবী তুলে ধরেন মহেশখালীর ছাত্র জনতা।

আলোচনা শেষে জেলা প্রশাসক, কক্সবাজারকে দাবী সম্বলিত স্মারকলিপি প্রদান করেন প্রতিনিধি দল।
আলোচনা শেষে কক্সবাজার জেলা প্রশাসক মোহাম্মদ সালাউদ্দীন বলেন-  "আপনারা ১৫/১৬ জন নয়,তোমাদের মধ্যে দেখতে পাচ্ছি মহেশখালীর ৫/৬লাখ মানুষের দুর্ভোগের প্রতিচ্ছবি।চিঠি নয়,অভিযোগ কানে আসলেই অ্যাকশন।চিঠির জন্য অপেক্ষা করবোনা। ইতোমধ্যেই মহেশখালী ও কক্সবাজারে খাল খননের জন্য ড্রেজার আনা হচ্ছে। প্যারাবন নিধন, পাহাড় কাটা, বালু উত্তলোনসহ পরিবেশ বিধ্বংসী কাজে প্রশাসন জিরো টলারেন্স ভূমিকা পালন করবে। আপনাদের সকল দাবী নোট নিয়েছি। সরকারের কাছে সব দাবী পৌছানো হবে। আশা করছি মহেশখালীর মঙ্গল হবে এমন কাজ করতে পারব।"