Advertisement


কালারমার ছড়ার শহীদ তানভীর ছিদ্দিকীর বীর নিবাস হস্তান্তর অনুষ্ঠান সম্পন্ন

১৬ বছর স্বৈরাচারী সরকারের বিরুদ্ধে আমরা কথা বললে আমাদের সন্তানদেরকে গুম করা হতো- অবসরপ্রাপ্ত কমোডর মোঃ খুরশিদ মালিক


রকিয়ত উল্লাহ ও ফারুক ইকবাল।। 
আমরা নৌবাহিনীতে থেকে গত ১৬ বছর আমাদের মত প্রকাশ করতে পারিনি শুধু মাত্র আমাদের সন্তানদের গুম করে পেলার ভয়ে। কিন্তু আমাদের বাংলার দামাল ছেলেমেয়েরা দেখিয়ে দিয়েছে কিভাবে স্বৈরাচারী সরকারকে তাড়াতে হয়। তাদের জন্য অনেক অনেক দোয়া করি। এই বৈষম্য বিরোধী আন্দোলনে অনেক মা-বাবার বুক খালি হয়েছে, অনেকে স্বজন হারিয়েছে, অনেক শহীদ হয়েছে। তানভীর সিদ্দিকী  এর মধ্যে একজন। আমাদের সংস্থা উদ্দ্যোগ নিয়েছে তানভীর সিদ্দিকীর পরিবার নিয়ে কিছু করার। তাই আজকে পুরো সংস্থার সদস্যরা আসছে তানভীর পরিবারকে কিছু দিতে, বীর নিবাস হস্তান্তর করতে -বাংলাদেশ নৌবাহিনীর অবসরপ্রাপ্ত সদস্য কল্যাণ সংস্থার উদ্যোগে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের শহীদ কক্সবাজারে মহেশখালী উপজেলার কালারমার ছড়ার শহীদ তানভীর ছিদ্দিকের স্মরণে তার পরিবারের জন্য বীর নিবাস উদ্বোধন ও হস্তান্তর  অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্য  এসব বলেন বাংলাদেশ নৌবাহিনীর অবসরপ্রাপ্ত কমোডর মোঃ খুরশিদ মালিক।

১১ অক্টোবর শুক্রবার দুপুর ২টায় মহেশখালী উপজেলা কালারমার ছড়া ইউনিয়নের মোঃ শাহ ঘোনা এলাকায়  শহীদ তানভীর ছিদ্দিকীর পরিবারের পক্ষ থেকে দোয়া মাহফিল ও হাজার হাজার মানুষের জন্য মেজবানের আয়োজন করা হয়।  

পরে বিকাল ৪ টায় ফিতা কেটে বীর নিবাস উদ্বোধন করেন বাংলাদেশ নৌবাহিনীর অবসরপ্রাপ্ত সদস্য কল্যাণ সংস্থার মহাসচিব ক্যাপটেন মহসীনুল হাবিব। এসময় শহীদ তানভীর ছিদ্দিকের পিতা বাদশা মিয়াকে বীর নিবাসের চাবি বুঝিয়ে দেওয়া হয়।

শহীদ তানভীর ছিদ্দিকের স্মরণে তার পরিবারের জন্য বীর নিবাস উদ্বোধন ও হস্তান্তর অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিতি ছিলেন বাংলাদেশ নৌবাহিনীর অবসরপ্রাপ্ত সদস্য কল্যাণ সংস্থার নির্বাহী সভাপতি ক্যাপ্টেন মোঃ শহীদুল ইসলাম, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সমন্বয়ক রাশেদ রাফি। তার বলেন- শহীদ তানভীর ছিদ্দিকের রক্ত বৃথা হতে দিবেন না। তিনি রক্ত দিয়ে আপনাদের স্বাধীনতা এনে দিয়েছেন। কোন আওয়ামী লীগের দোসর যাতে স্থাতন্তরিত না হয় সে দিকে আপনাদের খেয়াল রাখত হবে এবং শহীদ তানভীর ছিদ্দিকীর পরিবারকে রক্ষা করবেন।

মহেশখালী উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান জয়নাল আবেদীন, শহীদ তানভীর ছিদ্দিকের ভাই মিজানুর রহমান মাতব্বর, কালারমার ছড়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান রুহুল কাদের বাবুল প্রমুখ। এছাড়াও উপস্থিত ছিলেন প্রশাসনের কর্মকর্তা,বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীসহ স্থানীয়রা।