Advertisement


মহেশখালীতে শহীদ তানভীর সিদ্দিকীর বাড়ি ও বিএনপি অফিসে তাণ্ডব


নিজস্ব প্রতিবেদক।। কক্সবাজারের মহেশখালী উপজেলার কালারমার ছড়া ইউনিয়নের মোহাম্মদ শাহ গ্রামে বাংলাদেশ নৌবাহিনীর অবসরপ্রাপ্ত কর্মকর্তাদের দেওয়া শহীদ তানভীর সিদ্দিকীর নবনির্মিত ঘর বীর নিবাসে হামলা করেছে আওয়ামী লীগের সন্ত্রাসীরা। এসময় তারা কালারমার ছড়া ইউনিয়ন বিএনপির অফিস ও তানভীর সিদ্দিকীর পারিবারিক ব্যবসায়িক প্রতিষ্ঠানেও ভাংচুর ও তাণ্ডব চালায়।

আরও ছবি দেখুন [ ক্লিক করুন ]

শনিবার (০৫ অক্টোবর) রাত ১১ টার দিকে কালারমার ছড়া বাজার এবং মোহাম্মদ শাহ ঘোনা গ্রামের শহীদ তানভীর সিদ্দিকীর বাড়িতে এ হামলা চালানো হয়।

স্থানীয়রা জানান, রাত আনুমানিক ১১ টার দিকে কালারমার ছড়া ইউনিয়নের ফকিরজুম পাড়া গ্রাম থেকে প্রায় শতাধিক আওয়ামী লীগের সন্ত্রাসীরা দেশি বিদেশি অস্ত্র নিয়ে প্রথমে ছাত্র আন্দোলনে শহীদ তানভীর সিদ্দিকীর নবনির্মিত বীর নিবাসে হামলা চালায়। পরে এলাকাবাসী তাদের প্রতিরোধ করলে তারা কালারমার ছড়া বাজারে গিয়ে তানভীর সিদ্দিকীর পরিবার এবং স্থানীয় ব্যবসায়ীদের ব্যবসায়িক প্রতিষ্ঠান ভাংচুর চালায়।

ভুক্তভোগী শহীদ তানভীর ছিদ্দিকের ভাই-মিজানুর রহমান,বাইতুল্লাহ,নাজমুল সিদ্দিকী জানান- আওয়ামী লীগের এজেন্ডা বাস্তবায়ন করতে স্থানীয় জুয়েলের নেতৃত্বে প্রায় একদল অস্ত্রধারী সন্ত্রাসীরা প্রথমে কোটা আন্দোলনে শহীদ তানভীর ছিদ্দিকের বীর নিবাসে হামলা চালিয়ে ভাংচুর করে পরে বাজারে এসে আমাদের ফিশিং অফিসে হামলা ভাংচুর করে নগদ টাকা ও মালামাল লুট করে এবং প্বার্শবর্তী বিএনপির অফিস ভাংচুর করে চলে যায়।  

মহেশখালী উপজেলা যুবদলের আহ্বায়ক মোস্তফা কামাল ও বিএনপির সহ-সভাপতি সালাহ উদ্দিন পিয়ারু জানান- গত রাতে আওয়ামী লীগের সন্ত্রাসীরা হামলা চালিয়ে আমাদের অফিস ভাংচুর করেছে। আমরা এঘটনায় তীব্র নিন্দা জানাচ্ছি এবং সন্ত্রাসীদের আইনের আওতায় আনার দাবি জানাচ্ছি।

মহেশখালী থানার ওসি কাইছার হামিদ জানান- গতরাতে আমরা খবর পাওয়ার পর ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনি। বিষয়টি তদন্তধীন রয়েছে এবং অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।