Advertisement


মহেশখালীর সন্তান মোহাম্মদ নছর উল্লাহ খান বিমানের এসিস্ট্যান্ট ম্যানেজারে পদোন্নতি পেলেন


আমিনুল হক।। 
মহেশখালী উপজেলার বড় মহেশখালী ইউনিয়নের ফকিরাঘোনা এলাকার মরহুম আলহাজ্ব নজর আলীর পুত্র সম্ভ্রান্ত পরিবারের মেধাবী সন্তান মোহাম্মদ নছর উল্লাহ খান বাংলাদেশের পতাকাবাহী সংস্থা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে এসিসট্যান্ট ম্যানেজার হিসেবে পদোন্নতি লাভ করেছেন।

মোহাম্মদ নছর উল্লাহ খান মহেশখালী আইল্যান্ড হাই স্কুল হতে ১৯৯০ সালের এসএসসি পরীক্ষায়  প্রথম বিভাগে পাশ করেন। তৎসময়ে পুরো মহেশখালীর মানবিক বিভাগের ( ৯০ ব্যাচ ) তিনজনের মধ্যে  অন্যতম মোহাম্মদ নছর উল্লাহ খান।

সূত্রমতে  জানা গেছে, মহেশখালী উপজেলার মধ্যে একমাত্র ব্যক্তি হিসেবে এই প্রথম মোহাম্মদ নছর উল্লাহ খান বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে এ্যাসিসট্যান্ট ম্যানেজার হিসেবে পদোন্নতি পেলেন।

মেধাবী সন্তান মোহাম্মদ নছর উল্লাহ খান চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় হতে মাষ্টার্স ডিগ্রী শেষ করে রেজাল্ট বের হওয়ার পূর্বেই বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে যোগদান করেন। তৎসময়ে মাষ্টার্সের রেজাল্টে  সম্মিলিত ভাবে ৫ম স্থান অর্জন করেন তিনি।

বিগত সরকারের আমলে নানা ভাবে বেনিফিট পোষ্টিং হতে বঞ্চিত এই কর্মকর্তাকে চাকুরী জীবনের প্রথম হজ্ব পোষ্টিং হতে বিএনপি ট্যাগ লাগিয়ে বঞ্চিত করা হয়। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সবুজ চত্বর ও মহেশখালীর নিজ এলাকায় মোহাম্মদ নছর উল্লাহ খান  একজন সৎ, ভদ্র, নম্র ও মেধাবী সন্তান  হিসেবে সর্বমহলে খুবই  প্রশংসীত। চাকুরী জীবনে সিলেট ও ঢাকা ছাড়াও দুই বার জেদ্দা হজ্ব টার্মিনালে হাজীদের সেবা করার সুযোগ পেয়েছেন। তিনি তার এলাকার প্রবাসী ও বিদেশগামী সবাইকে খুব আন্তরিকতার সাথে সহযোগিতা করেন।

মহেশখালীর বেশ কয়েকজন প্রবাসী ও হজ্ব যাত্রী জানান- এয়ারপোর্টে মোহাম্মদ নছর উল্লাহ খানের আন্তরিক সহযোগিতা অত্যন্ত প্রশংসনীয়। প্রতিহিংসার গ্যাড়াকলে এতোদিন বঞ্চিত এ কর্মকর্তা এবার পদোন্নতির মাধ্যমে ভবিষ্যতে বৈদেশিক ষ্টেশনের ম্যানেজার হিসেবে পোষ্টিং এর জন্য তালিকাভুক্ত হলেন।

এদিকে ছাত্র জীবনে সঠিকভাবে গাইড করার জন্য মহেশখালী আইল্যান্ড হাই স্কুলের সাবেক প্রধান শিক্ষক ও পরবর্তীকালে জনগণের সরাসরি ভোটে নির্বাচিত দুইবারের জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব আলমগীর মূহাম্মাদ মাহফুজ উল্লাহ ফরিদ এবং অত্র বিদ্যালয়ের তৎকালীন সিনিয়র শিক্ষক বর্তমানে হালিশহর সেনানিবাসের অধীনে পরিচালিত শহিদ লেফটেন্যান্ট মুশফিক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শহিদুল ইসলাম স্যারের কাছে চির কৃতজ্ঞতা জানিয়েছেন মোহাম্মদ নছর উল্লাহ খান। তিনি ভবিষ্যতে আরো সাফল্যের জন্য  সবার কাছে দোয়া কামনা করেছেন।