Advertisement


মাতারবাড়িতে স্থানীয় ক্ষুদ্র স্ক্রাব ব্যবসায়ীর কাছ থেকে বিএনপি নেতা কর্তৃক চাঁদা দাবির অভিযোগ


মহেশখালী সংবাদদাতা।।
মহেশখালী উপজেলার মাতারবাড়ি ইউনিয়নের বাংলা বাজার এলাকার ক্ষুদ্র স্ক্রাব ব্যবসায়ী ইসলামের কাছ থেকে এবার ব্যবসা করতে হলে চাঁদা দিতে হবে মর্মে  চাঁদ দাবি করলেন মাতারবাড়ি ইউনিয়ন বিএনপি সা. সম্পাদক এত্তেফাজুল ইসলাম।


স্থানীয় সূত্রের অভিযোগ- দীর্ঘদিন ধরে স্থানীয় ব্যবসায়ীদের মামলা-হামলার হুমকি দিয়ে আসছিলেন তিনি। স্থানীয় ওই ব্যবসায়ী জানান- এ ঘটনার মূলহোতা কপিল ও রিয়াদসহ সংশ্লিষ্টরা মহেশখালী উপজেলা বিএনপির সভাপতি আবু বক্কর এর অনুসারী। তিনি এমন ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

ব্যবসায়ী নুরুল ইসলাম অভিযোগ করে বলেন- গতকাল (১০ অক্টোবর) সকালে তার ভাঙ্গারি ভর্তি একটি গাড়ি যাচ্ছিলো, পথিমধ্যে এস্তেফাজের কথা বলে গাড়িটি মাঝপথে মাতারবাড়ির পুরান বাজার এলাকায় জোরপূর্বক থামিয়ে দেওয়া হয়। এ সময় উপস্থিত লোকজনের সামনে প্রকাশ্যে ১ লাখ টাকা চাঁদা দাবি করা হয়। কথা কাটাকাটির এক পর্যায়ে চাঁদা দাবির এই অংক ২০ হাজার টাকায় নেমে আসে। এই ব্যবসায়ী আক্ষেপ করে বলেন- এ অবস্থা চলতে থাকলে ক্ষুদ্র ব্যবসায়িরা ব্যবসা করবে কিভাবে? তিনি এ নিয়ে বিএনপির ঊর্ধ্বতন নেতৃবৃন্দসহ সংশ্লিষ্ট সকলের দৃষ্টি আকর্ষণ ও হস্তক্ষেপ কামনা করেন। এই চক্রটি এখনও তাকে নানা ভাবে হুমকি দিয়ে যাচ্ছে বলে দাবি করেন।